২০১৬ তে Mobile phone এর সেরা Social Apps

mobile phone

বছর শেষ। এবার হিসাব নিকাশের পালা। সবাই হিসাব নিকাশে ব্যাস্ত। বছর পরিবর্তনের সাথে প্রযুক্তিগত পরিবর্তন আসে। হিসাব করে দেখা গেলো আমরা প্রায় সময়েই mobile phone এর বিভিন্ন Apps নিয়ে ব্যাস্ত থাকি। আর mobile phone এর জন্যই নতুন নতুন Apps আসে। Mobile phone এর এই Apps ছাড়া আমাদের একটা দিনেও চলে না। আর বিশেষ করে আমরা Social Apps গুলো নিয়ে বেশি ব্যাস্ত থাকি। আমরা যেহেতু এতটা সময় এগুলোর পিছনে দেই তাহলে এই Apps নিয়ে আমাদের একটা হিসাব করা উচিত। ২০১৬ তে অনেক Apps এ নতুনত্ব কিছুনা কিছু নিয়ে আসছে। তাহলে চলুন দেখে নেই ২০১৬ তে mobile phone এর সেরা Social Apps কোন গুলো ছিলো।

Facebook :
প্রথমে যার কথা না বললেই নয়। সকালের ঘুম ভাঙ্গা থেকে শুরু করে রাতে ঘুমাতেও যাওয়া হয় যাকে নিয়ে সে হলো Facebook। যখনেই একটু সময় পাই বা কাজের ফাঁকে একবার হলেও চোখ বুলাতে ভুলিনা । ২০১৬ তে সেরা Social Apps এর তালিকায় আছে ফেসবুক। যার Rating Rate 4.00 আর ডাউনলোড করা হয়েছে ১ বিলিয়ন বার।

Facebook Messenger:
ফেসবুকের পর পরেই যার স্থান। এই Facebook Messenger ২০১৬ তে নতুন করে ভিডিও কলিং ব্যবস্থা চালু করেছে। Chatting থেকে শুরু করে video calling পর্যন্ত করা যায় এই apps এ। Apps টি ডাউনলোড করা হয়েছে ১ বিলিয়ন বার আর Rating 3.9।

Instagram:
২০১৬ তে Apps টি অনেক ব্যবহার করা হয়েছে। ফটো শেয়ারিং এর জন্য Apps টি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। Rating Rate 4.5 আর ডাউনলোড করা হয়েছে ১ বিলিয়ন বার।

Linkedin:
Linked in খুব গুরুত্বপূর্ণ একটা Apss । Job, Business, profession সব কিছুর সাথে Linked in জড়িত। এ পর্যন্ত Apps টি ৫০ বিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে আর Rating Rate 4.2 ।

What’s App Messenger:
Mobile phone Apps এর মধ্যে খুব দ্রুত ম্যাসেজ Transfer করা যার কাজ। খুব Simple হলেও এই Apps এর মাধ্যমে Chatting, Calling, Photo Sharing করা যায়। Simple এই Apps টি Rating এর দিক থেকে অনেক এগিয়ে আছে। Rating rate 4.4 আর ডাউনলোড করা হয়েছে ১ বিলিয়ন বার ।

Twitter:
Social Apps এর মধ্যে আর একটি জনপ্রিয় Apps Twitter। টুইটারে পোস্ট অনেক Short করে দিতে হয় । Rating এ Twitter 4.2 হলেও এ পর্যন্ত ৫০০ বিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে।

Category